সাইফ উদ্দিনের চোখে টেস্ট খেলার স্বপ্ন

0
147

সাদা বলের ক্রিকেটে এরই মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন সাইফ। পেস বোলিং অলরাউন্ডার নিয়ে বাংলাদেশের দীর্ঘ অপেক্ষার সমাধান হয়ে হয়ে এসেছেন তিনি। অন্তত শুরুতে তেমন আভাসই দিয়েছেন। তার নজর এখন টেস্ট ক্রিকেটে। 

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা অবশ্য এখনও কাটেনি। তবে সফর সামনে রেখে গত কিছুদিন ধরে মিরপুরে জৈব সুরক্ষা বলয়ে চলছে ক্রিকেটারদের অনুশীলন। দু-একজনের উপসর্গ দেখা দেওয়ায় সতর্কতার অংশ হিসেবে যে ১০ ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছিল, তাদের একজন ছিলেন সাইফ। এর মধ্যে আট জনের সঙ্গে বুধবার তিনিও ফিরেছেন অনুশীলনে। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন নিজের উচ্ছ্বাসের কথা।

“আলহামদুলিল্লাহ, ৬-৭ মাস পর দলের সঙ্গে মিরপুর মাঠে, খুবই আনন্দিত আমি। প্রথমবারের মতো সেন্টার উইকেটে বল করতে পেরে উচ্ছ্বসিত…যেহেতু আমি প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে (স্কিল ক্যাম্পে) ডাক পেয়েছি। খুবই আনন্দিত আমি, চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার এবং যতটুকু পারি শেখার।

“প্রত্যেকটা ক্রিকেটারেরই স্বপ্ন থাকে টেস্ট ক্রিকেট খেলা, আমিও ব্যতিক্রম নই। চেষ্টা থাকবে সুযোগ পেলে ভালো কিছু করা।”

প্রায় এক দশক ধরে সাইফকে ভোগাচ্ছে পিঠের চোট। বড় দৈর্ঘ্যের ক্রিকেটে খেলার আগে এটা নিয়ে বাড়তি সতর্কতা কাজ করছে তার মাঝে।

“আমার এখন সবচেয়ে বড় লক্ষ্য নিজেকে ফিট করা, স্কিলের উন্নতি করা…প্রায় ৬-৭ মাস আমি বোলিং, ব্যাটিং সেভাবে করতে পারিনি, আন্তর্জাতিক মানের ক্রিকেটে যেভাবে আধিপত্য করতে হয় সে অনুযায়ী। তারপরও যে সময়টা আছে, যদি শ্রীলঙ্কায় যাই সেখানে যে সময়টা পাব নিজেকে মেলে ধরার চেষ্টা করব।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে