সমস্যা নেই জানালো আইসিসি, এলপিএলের নিলামে সাকিব

0
110
telebarta24

নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামে সাকিবের নাম যোগ করা নিয়ে যে ধোঁয়াশা তৈরি হয়েছিল, তা দূর করল বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সরাসরি ক্রিকেটের কোনো কার্যক্রমে অংশ না নিলে ক্রিকেটারের নাম নিলামে থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

আর নিলাম যেহেতু সরাসরি ক্রিকেট কার্যক্রমের মধ্যে পড়ে না, তাই এ বিষয়ে আইসিসির কোনো বিধি-নিষেধ নেই এবং তাতে নিষেধাজ্ঞার শর্ত ভঙ্গ হচ্ছে না।

এলপিএলের নিলামে বিশ্ব ক্রিকেটের আরও অনেক তারকার সঙ্গে সাকিবের নামও থাকছে বলে জানা যায় শুক্রবার। এই নিলাম হওয়ার কথা আগামী ১ অক্টোবর। সাকিবের নিষেধাজ্ঞা ২৮ অক্টোবর পর্যন্ত, শর্ত অনুযায়ী এই সময়ে কোনো ধরনের আনুষ্ঠানিক ক্রিকেট কার্যক্রমে তার সম্পৃক্ত থাকার সুযোগ নেই। এলপিএলের নিলামে এই অলরাউন্ডারের নাম থাকা নিয়ে তাই জেগেছিল প্রশ্ন ও সংশয়।

এ বিষয়ে আইসিসি মিডিয়া ও কমিউনিকেশনস ম্যানেজার রাজশেখর রাও বলেন, সে (সাকিব) যদি সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকে, তাহলে কোনো সমস্যা নেই।

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছেন লঙ্কা প্রিমিয়ার লিগ। আগামী ১৪ নভেম্বর মাঠে গড়াবে ৫ দলের এই টুর্নামেন্ট। পর্দা নামবে আগামী ৬ ডিসেম্বর। ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায় টুর্নামেন্টটির ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সাকিব ছাড়াও নিলাম তালিকায় নাম আছে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদিদের মতো তারকা ক্রিকেটারদের। গত আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তিন মাস পিছিয়ে দেওয়া হয় এই টুর্নামেন্টটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে